Sunday, August 2, 2015

আমেরিকায় আশরাফুলের সেঞ্চুরি

Share it Please
মার্কিন মুলুকে চলছে মোহাম্মদ আশরাফুলের ব্যাটিং দাপট। তার সামনে দাঁড়াতেই পারছে না প্রতিপক্ষের কেউ। আমেরিকায় অনুষ্ঠিত টি২০ টুর্নামেন্ট ডাইভারসিটি কাপে বাংলাদেশ টাইগার্সের হয়ে এক ম্যাচে সেঞ্চুরি এবং অপর আরেক ম্যাচে ৬৯ রান করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। আশরাফুলের অসাধারণ ব্যাটিং নৈপুন্যে ডাইভারসিটি কাপের গ্র“প পর্বের দুটি ম্যাচেই দারুন জয় তুলে নিয়েছে বাংলাদেশ টাইগার্স ইলেভেন। কানাডা ম্যাপল লিফের বিপক্ষে গ্র“প পর্বের প্রথম ম্যাচে ৬০ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছ আশরাফুলর দল।
টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ টাইগার্স ইলেভেন ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৭৮ রান। ৬৮ বলে ১৪ বাউন্ডারিতে ১০২ রান করেন আশরাফুল। নাদিফ চৌধুরী করেন ২২। জবাবে ব্যাট করতে নেমে কানাডা ম্যাপল লিফ ৮ উইকেটে সংগ্রহ করে ১১৮ রান। ইলিয়াস সানি ১০ রানে ২টি এবং শাকির নেন ২৫ রানে ২ উইকেট।
অপর ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলংকান লায়ন্স। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১১৬ রান। বাংলাদেশের পক্ষে হুসেইন নেন ১৫ রানে ৪ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারেই ৫ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় আশরাফুলের দল। আশরাফুল করেন ৬৯ রান। আরিফুল ইসলাম ১৭ এবং শাকির আহমেদ করেন ১৫ রান।

0 comments:

Post a Comment